Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

তরুনীদের পছন্দ কিরণমালা ও ফ্লোরটার্চ থ্রি-পিচ

পাইকগাছায় জমে উঠেছে ঈদের কেনাকাটা খুলনাবিশেষ সংবাদ

পাইকগাছায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

পাইকগাছায় ঈদ বাজার জমজমাট হয়ে উঠেছে। ঈদকে সামনে রেখে ছিট কাপড় ও পোশাকের দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়ে। ক্রেতাদের মধ্যে অধিকাংশই শিশু, তরুনী ও নারী। এবারের ঈদে তরুনীদের পছন্দের তালিকায় প্রাধান্য পেয়েছে কিরণমালা ও ফ্লোরটার্চ থ্রি পিচ। এদিকে ঈদের কেনাকাটা নির্বিঘ্নে করতে পৌর বাজারের গুরুত্বপূর্ণ স্থান সমূহে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে ওসি মোঃ আশরাফ হোসেন জানান।

উলে­খ্য, মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। প্রধান এ ধমীয় উৎসবের এখনও প্রায় দু’সপ্তাহ বাকী রয়েছে। এরই মধ্যে প্রয়োজনীয় কেনাটা সেরে নিচ্ছেন অনেকেই। বিশেষ করে শিশু, তরুনী ও নারীরা তাদের পোশাক-আশাক আগে ভাগেই কিনতে শুরু করে দিয়েছেন। এ জন্য ছিট কাপড় ও পোশাকের দোকানগুলোতে উপচে পড়া ভীড় পরিলক্ষিত হচ্ছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত কেনাকাটায় জমজমাট হয়ে উঠেছে গুরুত্বপূর্ণ বিপনী বিতানগুলো। 

বিসমিল­াহ গার্মেন্টের মালিক শফিয়ার রহমান জানান, এবারের ঈদে তরুনীদের পছন্দের পোশাক হিসেবে কিরণমালা ও ফ্লোরটার্চ থ্রি পিচ বেশি প্রধান্য পেয়েছে। শ্রেণীভেদে ৬শ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে এ পোশাকগুলো। এ বারের ঈদে ছেলের জন্য জামাপ্যান্ট কিনেছেন বলে জানান গৃহবধু মুন্নি বেগম। তৈরী করতে সময় লাগে এ জন্য আগে ভাগেই সুতী কাঁথানের থ্রি-পিচ কিনেছেন বলে জানান, তরুনী লিমা খাতুন। ঈদের শেষের দিকে কেনাকাটায় আরো বেশি প্রভাব পড়বে বলে ফজলু ক্লথ স্টোরের স্বত্ত¡াধিকারী মোঃ ফজলু জানান।