Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জ ওয়ার্ল্ড ভিশনের ২দিন ব্যাপি কম্উিনিটি সামিট অনুষ্ঠিত বাগেরহাট

মোরেলগঞ্জ ওয়ার্ল্ড ভিশনের ২দিন ব্যাপি কম্উিনিটি সামিট অনুষ্ঠিত

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মোরেলগঞ্জ এডিপিএর উদ্যোগে ২ দিনব্যাপি কমিউনিটি সামিট অনুষ্ঠিত হয়েছে। বুধ ও বৃহস্পতিবার সংস্থাটির নিজস্ব সভাকক্ষে ২ দিনব্যাপি উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন মোরেলগঞ্জ এডিপি ম্যানেজার মি. জুরান ফ্রান্সিস মন্ডল । অনুষ্ঠান উদ্বোধন করেন সিনিয়র এডিপি ম্যানেজার মি. অনন্ত চাকমা।

উক্ত অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, শিশু প্রতিনিধি এবং এডিপি কর্ম এলাকার নির্বাচিত ৪০ জন প্রতিনিধিসহ ওয়ার্ল্ড ভিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ২ দিনব্যাপী এ কমিউনিটি সামিট পরিচালনা করেন রিজিওনাল ডি.এম.ই কো-অরডিনেটর মি. শহিদুলইসলাম এবং রনজিত মালো।

মোরেলগঞ্জ এডিপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ২০১০সালের অক্টোবর থেকে অত্র এলাকায় শিশুদের সার্বিক কল্যানের জন্য ৪ টি প্রকল্পের মাধ্যমে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে। বিগত ৫ বছরের কার্যক্রম মুল্যায়ন এবং এলাকার বর্তমান বাস্তবতা চাহিদা নিরুপনের জন্য সংস্থাটি নিজ উদ্যোগে এবং ডেট্যাসার্চ নামক আর্থ-সামাজিক গবেষনা ও জরিপ প্রতিষ্ঠানের মাধ্যমে জরিপ কার্যক্রম সম্পন্ন করে। জরিপের ফলাফল পর্যালোচনা ও বিশ্লেষনের মাধ্যমে আগামী ৫ বছরের জন্য কর্ম পরিকল্পনা প্রনয়নের অগ্রাধিকার নিরুপনের লক্ষে এলাকার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সমন্বয়ে উক্ত কমিউনিটি সামিট-এর আয়োজন করা হয়।

উল্যেখ্য যে, সিডরপরবর্তী সময়ে ও বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ওয়ার্ল্ড ভিশন অত্র এলাকার অসহায় জনগনের পাশে এসে দাড়ায়।

এই বিভাগের অন্যান্য খবর