Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, শিশু ছাত্র আহত : সড়ক অবরোধ বাগেরহাট

সড়ক দুর্ঘটনায় যুবক নিহত, শিশু ছাত্র আহত : সড়ক অবরোধ

বাগেরহাটের মোরেলগঞ্জ-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের কালিকাবাড়ি নামক স্থানে অটো রিক্সা চাপায় এক যুবক নিহত ও মটর সাইকেলের ধাক্কায় এক শিশু ছাত্র আহত হবার ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে টায়ার জালিয়ে আগুন ধরিয়ে মানববন্ধন করেছে ছাত্র-ছাত্রীসহ এলাকাবাসী। রোববার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত কালিকাবাড়ি বাজার এলাকায় ২ ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মোরেলগঞ্জ-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কে  সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। 

শুক্রবার বিকেলে ওই সড়কের কালিকাবাড়ি বাজার এলাকায় একটি অটো রিক্সার ধাক্কায় ও চাপায় গুরুতর আহত হয় ডালিম (১৮) নামে এক যুবক। শনিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আহত ডালিম । ডালিম ওই এলাকার পাতাবাড়িয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে। 

অপরদিকে, রোববার সকালে ওই সড়কে কালিকাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেনীর ছাত্র শাওন হালদারকে মটর সাইকেল ধাক্কা দিলে সে আহত হয়। আহত শিশুছাত্র শাওন হালদার ওই এলাকার আমবাড়িয়া গ্রামের তপন হালদারের ছেলে। 

এ ঘটনার প্রতিবাদে এবং ওই এলাকায় স্পিড ব্রেকার স্থাপনের দাবিতে তাৎক্ষনিক সড়ক অবরোধ করে টায়ার জালিয়ে আগুন ধরিয়ে ২ ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে কালিকাবড়ি বাজার সংলগ্ন বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়, কালিকাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় জনপ্রতিনিধি, বাজার ব্যবসায়ী ও এলাকার সাধারণ মানুষ অংশগ্রহন করে। 

বেলা ১২টার পর পর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.নাজমুল হূদা ঘটনাস্থলে গিয়ে স্পিড ব্রেকার স্থাপনের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ ও মানববন্ধন প্রত্যাহার করে নিলে পূণরায় ওই সড়কে যান চলাচল শুরু হয়। 

একটি বাজার, স্কুল-কলেজ ও মাদ্রাসা থাকায় এলাকাটি জনগুরুত্বপূর্ণ হলেও কোন স্পিড ব্রেকার না থাকায় অহরহ ঘটছে দুর্ঘটনা।