Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

পাইকগাছায় দখল করা ইট ভাটা উদ্ধার : ৫ দখলকারী আটক খুলনা

পাইকগাছায় দখল করা ইট ভাটা উদ্ধার : ৫ দখলকারী আটক

পাইকগাছায় সন্ত্রাসী বাবু গাইনের দখল করা ইট ভাটা উদ্ধার ও ৫ দখলকারীকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। শনিবার দুপুরে হাচিমপুর এলাকার এস,এ,কে ব্রিকস্ ইট ভাটাটি উদ্ধারের ঘটনা ঘটে। 

প্রাপ্ত সূত্রে জানা গেছে, উপজেলার চাঁদখালী ইউনিয়নের হাচিমপুর মৌজায় চর ভরাটি ১০ একর জায়গার উপর এস,এ,কে ব্রিকস্ নামে একটি ইট ভাটা রয়েছে। ভাটাটি রুহুল আমিন খান, কামরুল খান, মেহেদী শাহানা ও হাসান খান গংরা দীর্ঘদিন পরিচালনা করে আসছিল। রুহুল আমিন খান গংরা ভাটাটি গত ১০/০৭/২০১৪ ইং তারিখে ৬৭৬ নং এফিডেভিটের মাধ্যমে তোরাব আলী খান, সালাম খান, শাহাজান গাজী ও সেলিম রেজা লিটু গংদের নিকট ৫ বছর মেয়াদী ইজারা চুক্তি দেন। সে মোতাবেক তোরাব আলী গংরা চুক্তি মোতাবেক ভাটাটি শান্তিপূর্ণভাবে পরিচালনা করে আসছিলেন। পথিমধ্যে সন্ত্রাসী বাবু গাইন ও তার লোকজন গত ০৪/০৪/২০১৬ ইং তারিখ ভাটাটি জোরপূর্বক দখল করে নেন। দখলের পর থেকে ভাটা এলাকায় বাবু ও তার লোকজন আধিপত্য বিস্তার করলে এলাকাবাসী ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়ে। বিষয়টি প্রশাসনকে অবহিত করা হলেও কোন প্রতিকার না হওয়ায় এক পর্যায়ে ভাটা মালিক ও এলাকাবাসী স্থানীয় এমপি এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের স্মরণাপন্ন হয়। অবশেষে এমপি নুরুল হকের হস্তক্ষেপে শতশত এলাকাবাসী শনিবার দুপুরে ইট ভাটাটি উদ্ধার করতে যান। 

এ সময় ভাটায় অবস্থান করা কানাখালী গ্রামের মৃত নির্মল মন্ডলের ছেলে জয়দেব মন্ডল (৪২), গজালিয়া গ্রামের মৃত ছবেদ আলী সরদারের ছেলে মাসুম (৩২), আমিরপুর গ্রামের মৃত উপেন্দ্রনাথ মন্ডলের ছেলে মনিশংকর মন্ডল (৩৫), হরিনগর গ্রামের নওশের সানার ছেলে নুরুল হুদা (৪০) ও ভান্ডারপোল গ্রামের আনসার সানার ছেলে রুহুল আমিন (৪২)সহ ৫ দখলকারীকে আটক পূর্বক উত্তম-মধ্যম দিয়ে থানা পুলিশে দেয়। 

এ ঘটনায় ভাটা মালিকের পক্ষে শাহিন খান বাদী হয়ে বাবু গাইন ও আটক ৫জনসহ ১৫ জনকে আসামী করে থানায় মামলা করেছে বলে ওসি (তদন্ত) আলমগীর কবির নিশ্চিত করেছেন। দখলকারীদের কাছ থেকে ইট ভাটা উদ্ধার হওয়ার  পর স্থানীয় এমপি এ্যাডঃ শেখ মোঃ নুরুল হককে অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী। দখলকারীরা উচ্ছেদ হওয়ায় বর্তমানে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।