Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

যশোরে কালবৈশাখীর তান্ডবে আহত অন্তত ২০ যশোর

যশোরে কালবৈশাখীর তান্ডবে আহত অন্তত ২০

কালবৈশাখী ঝড়ে যশোরে নির্মাণাধীন আইটি পার্কের একটি টিনশেড ভেঙে ৮ শ্রমিকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতরা যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

মঙ্গলবার (০৫ এপ্রিল) সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এ ঝড় প্রায় আধাঘণ্টা স্থায়ী হয়।

আহতরা হলেন- যশোর আইটি পার্ক নির্মাণ প্রকল্পের শ্রমিক মালেক (২০), সবুজ (২২), কামরুজ্জামান (৩৫), আশিকুর রহমান (৪৫), চাঁদপুরের খোরশেদ আলম (৪০), তাপসী (২৭), আব্দুল্লাহ (২৫), পারভীনা (২৫), মায়া (১০), নাজমুল (২২), মাসুম (০৮), আয়েশা (৪৫), ফাতেমা (২০), নাজমুন নাহার (৩৪) ও প্রিয়াংকা (২৪)। 

এতে যশোর-বেনাপোল, যশোর-খুলনা, যশোর-মণিরামপুর ও যশোর-ঝিনাইদহ সড়কের বিভিন্ন স্থানে গাছ ভেঙে পড়ায় ওইসব সড়কে যান চলাচল শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত ১০টা পর্যন্ত) বন্ধ ছিল।

এছাড়াও শহরের বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ড ও গাছাপালা ভেঙে পড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ১০টা পর্যন্ত বিদ্যুৎ সঞ্চালন লাইন চালু না হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে শহরবাসী।  

যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক পরিমল কুমার কুণ্ডু বলেন, যশোরের ৪টি মহাসড়ক থেকে গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বলেন, যশোরের প্রত্যেকটি উপজেলায় ঝড়ে আহতদের চিকিৎসার জন্য মেডিকেল টিম গঠন করতে সিভিল সার্জনকে বলা হয়েছে। এ ব্যাপারে তদারকি করতে স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।