Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সিরাজদিখানে ৯৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৭টি অধিক ঝুঁকিপূর্ণ মুন্সিগঞ্জ

সিরাজদিখানে ৯৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৭টি অধিক ঝুঁকিপূর্ণ

প্রথম ধাপের নির্বাচনে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় ১০টি ইউনিয়ন পরিষদের ৯৪টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৮টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ।

এরই মধ্যে আইন-শঙ্খলা বাহিনীর সদস্যরা উপজেলার ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র ও আশপাশের এলাকায় টহল শুরু করেছে।

আগামী ২২ মার্চ প্রথম ধাপের নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে রোববার থেকে সিরাজদিখানে ইতিমধ্যে দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব এবং ৬০৫ পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে।

রোববার নির্বাচনের ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী সিরাজদিখানে পৌঁছে গেছে।

প্রথম ধাপের নির্বাচনে সিরাজদিখান উপজেলায় ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫ জন, সাধারণ সদস্য পদে ১৮৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। ১০টি ইউনিয়নের ৯৬টি কেন্দ্রের ৩৭৩টি বুথে ভোটগ্রহণ করা হবে। এসব ইউনিয়নে এক লাখ ৪৮ হাজার ৮১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে উপজেলার বিভিন্ন ইউপির প্রত্যন্ত এলাকার গ্রাম-গঞ্জের পথে-প্রান্তরে, মাঠে-ঘাটে, চা-স্টল, রাস্তা-ঘাট, হাট-বাজার ও প্রতিষ্ঠানে প্রার্থীদের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচনী উৎসবের আমেজ বিড়াজ করছে।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স ও ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক দায়িত্ব পালন করার নির্দেশ দেয়া হয়েছে।