Opu Hasnat

আজ ৬ জুলাই সোমবার ২০২০,

মুন্সীগঞ্জের নির্বাচনে দুই জা এর ভোট যুদ্ধ ! মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জের নির্বাচনে দুই জা এর ভোট যুদ্ধ !

মুন্সীগঞ্জের সিরাজদিখানের মালখানগর ইউনিয়ন পরিষদের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দুই ‘জা’ ভোট যুদ্ধে নেমেছেন। তবে কে পরবেন বিজয় মুকুট আর কাকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন সাধারণ ভোটাররা এ নিয়ে দোটানার মধ্যে রয়েছেন। 

সরেজমিনে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বড় জা-সানজিদা আক্তার জোসনার (নৌকা প্রতিক) নিয়ে ও তার বিরুদ্ধে পারিবারিক বিদ্রোহী অপর স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন তাঁরই ছোট ‘জা’-নাজমা আক্তার (অটোরিকশা প্রতিক)। 

সানজিদা আক্তার জোসনা ২বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ১৯৯৪ সাল থেকে অদ্যাবধি উপজেলা আওয়ামীলীগের সভাপতি, মালখানগর ইউনিয়ন পরিষদের পাঁচ বারের নির্বাচিত বর্তমান ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সহধর্মিনী। 

আর ছোট জা-নাজমা আক্তার মহিউদ্দিন আহমেদের ছোট ভাই একই পরিবারের সালাউদ্দিন আহমেদের সহধর্মিনী ।

পারিবারিক মতবিরোধ ও নীতিগত অনেক কারণে মহিউদ্দিন আহমেদ ও সালাউদ্দিন আহমেদের দ্বন্দ্ব প্রকাশ্যে এভাবে রূপ নেয় ।

জোসনা আক্তার জানান, নির্বাচনে তার সাথে রয়েছেন বর্তমান উপজেলার ইউপি মহিউদ্দিন আহমেদের আকাশ ছোয়া জনপ্রিয়তা, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি পরিস্কার রাজনৈতিক ইমেজের কারণে তিনি নির্বাচনি বৈতরনী পার হবেন।

অন্যদিকে ছোট-‘জা’সানজিদা আক্তার বলেন আমার রয়েছে সরলতা ও সাধারণ ভোটারদের সমর্থন। সুষ্ঠ ভোট হলে আমি জয়ী হবোই।

তবে, সিরাজদিখান উপজেলার মালখানগরের এই নির্বাচন দেখার জন্য পুরো উপজেলার উৎসুক লোক দেখার আশায় বসে আছে । কি ঘটতে যাচ্ছে দুই ‘জা’-এর মধ্যকার ভোট যুদ্ধ। যা সচরাচর দেখা যায় না।

এই বিভাগের অন্যান্য খবর