Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

নরসিংদীতে কারিগরী কলেজের শিক্ষকদের নিয়ে এবিসির কর্মশালা অনুষ্ঠিত শিক্ষানরসিংদী

নরসিংদীতে কারিগরী কলেজের শিক্ষকদের নিয়ে এবিসির কর্মশালা অনুষ্ঠিত

নরসিংদীর পলিটেকনিক ইন্সস্টিটিউট মিলনায়তনে প্রতিবন্ধীতা ও প্রতিবন্ধী ব্যক্তিদের একীভূত উন্নয়ন শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৭ জুন দিনব্যাপী কর্মশালায় নরসিংদীসহ আশপাশের ৭টি কারিগরী কলেজের ৩৫ জন শিক্ষক এই কর্মশালায় অংশ গ্রহন করেন। ইউরোপিয়ান ইউনিয়ন এবং সাইটসেভার্স এর অর্থায়নে এ্যাসিস্টেন্স ফর ব্লাইন্ড চিলড্রেন (এবিসি) এই কর্মশালার আয়োজন করেন। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইট সেভার্সের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর (ভারপ্রাপ্ত) এ.এফ.এম.মঈন। 

এছাড়া আরো উপস্থিত ছিলেন সাইট সেভার্স এর প্রকল্প কর্মকর্তা সৈয়দা রাশিদা আছমা, নরসিংদী পলিটেকনিক ইন্সষ্টিটিউটের অধ্যক্ষ শুশীল কুমার পাল, উপাধ্যক্ষ আবুল কালাম আজাদ, প্রধান প্রশিক্ষক মাহবুবুর রহমান, এবিসির প্রকল্প পরিচালক সঞ্জয় রঞ্জন কর, প্রকল্প কর্মকর্তা আব্দুর রহিম। 

অংশগ্রহণকারী কলেজ সমুহের মাঝে রয়েছে নরসিংদী সায়েন্স এন্ড ইঞ্জি: ইন্সস্টিটিউট, অরবিট অব ইঞ্জি: ইন্সস্টিটিউট, পূবেরগাঁও পলিটেকনিক ইন্সস্টিটিউট, বেঙ্গল ইন্সস্টিটিউট অব টেকনোলজি, মাধবদী টেক্সটাইল ইঞ্জি: ইন্সস্টিটিউট, নরসিংদী পলিটেকনিক্যাল ইন্সস্টিটিউট এবং নরসিংদী ইন্সস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি।

কর্মশালায় প্রতিবন্ধীদের সমাজের মূল স্রোতধারায় আনার জন্য সময়োপযোগী প্রশিক্ষনের মাধ্যমে তাদের দক্ষতা উন্নয়নের জন্য সহায়ক ভূমিকা পালন করা হয়।