Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

মুন্সীগঞ্জে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবী

প্রধানমন্ত্রী-আইজিপি-জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারক লিপি পেশ মিডিয়ামুন্সিগঞ্জ

প্রধানমন্ত্রী-আইজিপি-জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারক লিপি পেশ

মুন্সীগঞ্জের শ্রীনগরে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে পুলিশ সুপার কার্যালয়ের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয় সাংবাদিকরা। মঙ্গলবার দুপুর ১ টার দিকে মানববন্ধ ও অবস্থান কর্মসূচি শেষে জেলা প্রশাসক, পুলিশ সুপার, আইজিপি ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রীর বরাবর স্মারকলিপি দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সদস্য-সচিব ভবতোষ চৌধুরী নুপুর, সাবেক সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, সাধারণ সম্পাদক কাজী দীপু, সাংবাদিক শেখ মো. রতন, জুয়েল রানা, আওলাদ হোসেন, মো. আরিফ হোসেন, শামীম বেপারীসহ উপজেলা ও জেলার সাংবাদিকরা।

সাংবাদিকরা অভিযোগ করে বলেন, সাংবাদিকদের হামলাকারী সন্ত্রাসী এজাহারভুক্ত আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং সাংবাদিকদের নানাভাবে হুমকি দিচ্ছে। এতে সাংবাদিকদের নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। ইউপি নির্বাচনে সুষ্ঠুভাবে সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারবে কিনা সন্দেহ। পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে সাংবাদিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেয়া এবং নির্বাচনে সাংবাদিকদের শান্তিপূর্নভাবে কাজ না করতে দেয়ার জন্য এ হামলা চালানো হয়েছে বলে সাংবাদিকরা দাবী করেন।

উল্লেখ্য, গত ৫ মার্চ শ্রনগর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র বাছাইয়ের দিনে শ্রীনগর প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি অধীর রাজবংশী এবং দৈনিক রূপবাণীর স্টাফ রিপোর্টার মীর রাতুল পেশাগত দায়িত্ব পালনের সময় দুস্কৃতিকারীদের হামলার শিকার হন।

পরদিন অধীর রাজবংশী এ ঘটনায় জড়িত স্থানীয় সন্ত্রাসী জুয়েল লস্কর, ফাহিম হোসেন প্রিন্স, রুবেল জয়, পারভেজসহ অজ্ঞাত কয়েক জনের বিরুদ্ধে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৪/১৬।