Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

মুন্সীগঞ্জে ১ কোটি ৬ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্টা জাল জব্দ মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে ১ কোটি ৬ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্টা জাল জব্দ

মুন্সীগঞ্জে দুটি কারেন্ট জাল কারখানায় অভিযানে চালিয়ে  ১ কোটি ৬ লক্ষ মিটার কারেন্টা জাল জব্দ ও ৫৫ হাজার টাকা জরিমানা আধায় করেছে র‌্যাবের ভ্রম্যমান আদলাত। ভ্রম্যামান আদালতের বিচারক আসিফ আনাম এর নেতৃত্বে মঙ্গলবার দুপুরে শহরের উপকণ্ঠ মুক্তারপুর বিসিক এলাকার নিউ রুফসা ও ওয়ালটন ইন্ডাট্রিজ নামের দুটি নিষিদ্ধ কারেন্ট জাল উৎপাদন কারখানায় এই অভিযান চালানো হয়। 

এতে আরো উপস্থিত ছিলেন, র‌্যাব ১১ নারায়নগঞ্জ কোম্পানি কমান্ডার মোঃ মশিউর রহমান ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাজাদা খসরু। পরে জব্দ কৃত কারেন্টা গুলো শহরের নয়াগাও এলাকার ধলেশ্বারী নদীর পরে আগুন দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব ১১ নারায়নগঞ্জ কোম্পানি কমান্ডার মোঃ মশিউর রহমান বলেন, গোপন সংবাদের বিত্তিতে র‌্যাব ১১ এর একটি ভ্রম্যামান টিম মুন্সীগঞ্জ সদর উপজেলার  মুক্তারপুরের বিসিক শিল্প নগরিতে অভিযান চালীয়ে এই বিপুল পরিমান কারেন্টা জাল জব্দ করে যার বাজার মূল্য প্রায় ৫৩ লক্ষ টাকা। এসময় জাল তৈরির অভিযোগে ৬ জনকে আটক করা হয় । পরে তাদের থেকে ৫৫ হাজার টাকা জরিমানা আধায় করে ছেড়ে দেয়া হয়।   তিনি আরো বলেন নিষিদ্ধ এই কারেন্টা জাল করখানার বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।