Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

রাজাপুরের সরকারী জমিতে অবৈধ দখলদারিকে উচ্ছেদের নোটিশ ঝালকাঠি

রাজাপুরের সরকারী জমিতে অবৈধ দখলদারিকে উচ্ছেদের নোটিশ

ঝালকাঠির রাজাপুর উপজেলার বাইপাস মোড়ে (বরিশাল-ভান্ডারিয়া সড়ক) সরকারী জমি অবৈধ দখলদারিকে ৩ দিনের মধ্যে দখল মুক্ত করার জন্য নোটিশ প্রদান করেছে কর্তৃপক্ষ। এ নির্দেশ মানা না হলে সরকারী সম্পত্তি আত্মসাতের অভিযোগে সরকারী বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। ঝালকাঠি সড়ক ও জনপথ (সওজ) বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এসএম নুর আলম হাওলাদার স্বাক্ষরিত স্মারবক নং- ৫৫৩/২(৩) এ নোটিশ দখলদার  মোঃ আজাদ মাতুব্বরকে রোববার (৭ জুন) প্রদান করা হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, সড়ক বিভাগের আওতাধীন রাজাপুর বাইপাস সড়কে এল,এ কেস নং-১২/১৯৮৮-৮৯, রাজাপুর মৌজার জেএল নং- ৪৭, খতিয়ান নং-৪৩৬ ও ৪৩৯, এসএ দাগ নং- ৪৮৯২, ৪৮৯৮ ও ৪৮৯৯ এ সওজ এর অধিগ্রহণকৃত এবং মালিকানাধিন সরকারী জমিতে লোকবল নিয়ে ২৮ ফুট লম্বা ও ১০ ফুট প্রস্থ জায়গায় স্থাপনা তৈরীর জন্য আরসিসি কলাম নির্মাণ করেছেন। ইতিমধ্যে আংশিক ছাদঢালাই দিয়েছেন এবং ১৫ ফুট লম্বা ও ১০ ফুট প্রস্থ একটি টিনের ঘর নির্মাণ করে গোডাউন হিসেবে ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে ইতিপূর্বেও (স্মারক নং-১২৩৫ তারিখঃ- ২০ অক্টোবর ২০১৩) নোটিশের মাধ্যমে অবৈধ স্থাপনা অপসারণের জন্য বলা হয়েছিল। কিন্তু উক্ত স্থাপনা সমূহ অপসারণ না করায় বিষয়টি সম্পূর্ণ বেআইনী, সরকারী সম্পত্তি আত্মসাতের শামিল এবং আইনত দন্ডনীয় অপরাধ।

এমতাবস্থায় আগামী ৩ দিনের মধ্যে সওজ এর অধিগ্রহণকৃত এবং মালিকানাধীন সরকারী জমিতে অবৈধভাবে নির্মিত আরসিসি স্থাপনা ও টিনের ঘর ভেঙে অপসারণপূর্বক অবৈধ দখল মুক্তকরণের জন্য পুনরায় বলা হলো অন্যথায় আপনার বিরুদ্ধে সরকারী বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে আর কোন পত্র প্রেরণ করা হবে না বলেও নোটিশে স্পষ্ট উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, “ঝালকাঠির রাজাপুরের বাইপাস মোড়ে টেম্পুতে স্ট্যার্ট দিয়ে রাতের আঁধারে সরকারী জমিতে অবৈধভাবে নির্মাণাধীন ভবনের ছাদ ঢালাইয়ের অভিযোগ” শিরোনামে দৈনিক শতকণ্ঠ পত্রিকায় বৃহস্পতিবার একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ পেয়ে টনক নড়ে জেলা সড়ক ও জনপথ বিভাগের  দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের। বৃহস্পতিবারেই উপ-সহকারী প্রকৌশলী মোঃ নজরুল ইসলামকে সরেজমিন পরিদর্শন করতে নির্দেশ দেয় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। শুক্রবার সার্ভেয়ার মোঃ ইকবাল হোসেন সরকারী জমির চৌহর্দ্দি মেপে নির্মানাধীন ভবন সম্পুর্ণ সরকারী জমিতে বলে কর্মকর্তাকে জানায়। উপবিভাগীয় প্রকৌশলী এসএম নুর আলম হাওলাদার ৩ দিনের মধ্যে অবৈধদখল মুক্ত করতে রোববার (৭জুন) দখলদার মোঃ আজাদ মাতুব্বরকে নোটিশ প্রদান করে।

স্থানীয়রা জানান, সরকারী অফিসের লোকজন সরজেমিনে এলে অভিযুক্ত আজাদ অশালীন আচরণ করে এবং তিনি বলেন আমার ঘরে কেউ হাত দিলে তার ঠ্যাং (পা) ভেঙে দিব। আমি হার্টের রোগী, আমার যদি কিছু হয় তাহলে সবাইকে মামলা দিয়ে ফাঁসাবো। তার এমন দম্ভোক্তি সরেজমিনে যাওয়া কর্মকর্তারাও শুনেছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষ শ্রবণকারীরা।

উপবিভাগীয় প্রকৌশলী এসএম নুর আলম হাওলাদার বলেন, সরকারী জমি অবৈধদখলমুক্ত করতে ৩ দিন সময় দিয়ে নোটিশ দেয়া হয়েছে। এরমধ্যে অপসারণ না করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে, কোন রকম ছাড় দেয়া হবে না।