Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

ভাঙ্গায় আগুনে ৮টি ঘর ভস্মীভুত, অগ্নিদগ্ধ ৩ জন ফরিদপুর

ভাঙ্গায় আগুনে ৮টি ঘর ভস্মীভুত, অগ্নিদগ্ধ ৩ জন

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নাছিরাবাদ ইউনিয়নের দুয়াইর গ্রামে শনিবার ভোর রাতে আগুন লেগে ৮টি ঘর ভস্মীভুত হয়েছে। আগুন নিভাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে ৩ জন। স্থানীয় চিকিৎসক কাঞ্চন তাদের প্রাথমিক চিকিৎসা দেন।

ক্ষতিগ্রস্থ মোতালেব মাতুব্বর জানান, শনিবার রাত আনুমানিক ৩ টার দিকে গরু ছাগলের চিৎকারে ঘুম ভেঙ্গে গেলে চারিদিক আলোকিত দেখে তিনি বের হন। এ সময় তিনি দেখতে পান, বিদ্যুৎ মাতুব্বর, উজ্জ্বল মাতুব্বর, বাবুল মাতুব্বর ও তার পাকের ঘরে আগুন লেগে বসতঘরের দিকে ধেয়ে আসছে। এ সময় তিনি চিৎকার দিলে প্রতি ঘরের লোকজন জেগে উঠে। সবাই বের হয়ে আগুন নিভানোর চেষ্টা করে ইতি মধ্যে গ্রামের লোকজন ও এগিয়ে আসে। সম্মিলিত চেষ্টয় ১.৩০ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রনে আসে। ততক্ষনে আগুনে ভস্মীভুত হয় ৩ টি বসত ঘর ২টি গরুর ঘর ও ৪টি পাকের ঘর। এ ছাড়াও গরু, ছাগল, আসবাপত্র ও নগদ টাকা মিলে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে বলে উজ্জ্বল মাতুব্বর জানান। পুড়ে গেছে দলিল পত্র সহ বিভিন্ন কাগজ পত্র। আগুন নিভাতে গিয়ে দগ্ধ হয় খলিলের স্ত্রী, বাবুলের স্ত্রী ও আফজালের স্ত্রী। পাশের গ্রামের সেন্টু আগুন নিভাতে এসে মারাত্বক আহত হয়। 

স্থানীয় ডাক্তার কাঞ্চন তাদের প্রাথমিক চিকিৎসা করেন। ঘটনার খবর পেয়ে শনিবার সকালে দোপপাশা গ্রামের ইদ্রিস মাতুব্বর ক্ষতিগ্রস্থ চার পরিবারকে বিশ হাজার টাকা সাহায্য করেন। এ ব্যাপারে কাঞ্চন মাতুব্বর বলেন মনে হয় পাকের ঘর থেকে আগুনের সুত্রপাত হয়েছে। রাতে আগুন লাগায় ক্ষতি বেশী হয়েছে।